আন্তর্জাতিকসব খবর

যুদ্ধের বিজয় না পাওয়া পর্যন্ত ইউক্রেনকে সমর্থন দেব: বাইডেন

অনলাইন রিপোর্ট,

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছেন, রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে জয় না পাওয়া পর্যন্ত ইউক্রেনকে যুক্তরাষ্ট্র সমর্থন দিয়ে যাবে। একই সঙ্গে তিনি দাবি করেন যে, রুশ প্রেসিডেন্ট পুতিন ব্যর্থ হয়েছেন।

  অনলাইনে আয় করতে চাইলে এখানে ক্লিক করুন

মঙ্গলবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে দেওয়া ভাষণে বাইডেন এসব কথা বলেন। তিনি বলেন, পুতিন ইউক্রেনকে ধ্বংস করতে চান। এই তথ্য আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

বাইডেন তাঁর ভাষণে ইসরায়েল ও ফিলিস্তিনের নিরপরাধ মানুষের দুর্ভোগের কথাও উল্লেখ করেন। তিনি গাজায় যুদ্ধবিরতি ও জিম্মি মুক্তির চুক্তি বাস্তবায়নের আহ্বান জানান।

মধ্যপ্রাচ্যের চলমান উত্তেজনা নিরসনে যুক্তরাষ্ট্রের প্রচেষ্টার কথা উল্লেখ করে বাইডেন আরও বলেন, জলবায়ু সংকট এবং কৃত্রিম বুদ্ধিমত্তার নিয়ন্ত্রণ নিয়েও যুক্তরাষ্ট্র কাজ করছে।

বাইডেন বলেন, বিশ্বের বিভিন্ন অঞ্চলে চলমান যুদ্ধাবস্থা দেখে অনেকেই হতাশ, তবে আমি তা করব না। একজন অভিভাবক হিসেবে আমি সেই হতাশা গ্রহণ করতে পারি না। তবে বিশ্বব্যাপী আগ্রাসন, চরমপন্থা ও বিশৃঙ্খলা দূর করতে হবে।

তিনি আরও বলেন, “আমার বক্তব্য স্পষ্ট: জয় না পাওয়া পর্যন্ত ইউক্রেনকে সমর্থন দিয়ে যাব। পাশাপাশি, গাজায় যুদ্ধবিরতির চুক্তি নিয়েও আমি আশাবাদী। গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার যে ভয়াবহতা আমরা দেখেছি, তা আর কখনও যেন না ঘটে।”

আরও দেখান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from দৈনিক বঙ্গভূমি

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading