সম্পূর্ন জানতে দেখতে ক্লিক করুন
বাংলাদেশ

তথ্য গোপন রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ায় সেই সালাউদ্দিনের প্রার্থীতা বাতিল

তথ্য গোপন রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ায় সেই সালাউদ্দিনের প্রার্থীতা বাতিল
চট্টগ্রাম ব্যুরো ।।

তথ্য গোপন রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ায় চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের স্বতন্ত্র প্রার্থী মোঃ সালাউদ্দিনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। রোববার (৩১ ডিসেম্বর) চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আদালতের সাথে প্রতারণা করায় তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য আদালত সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন। আদালতে নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ। তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র থেকে প্রার্থী হয়ে নির্বাচন করছেন সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী মোঃ সালাউদ্দিন নামক এক ব্যক্তি। তার প্রতীক রকেট। নির্বাচনী প্রক্রিয়ায় হলফনামায় তিনি নিজেকে একজন ফার্মেসি ব্যবসায়ী দাবি করেন। কিন্তু তিনি যে সরকারি চাকরিজীবী সে তথ্য গোপন করেন।
কিন্তু সেই সালাউদ্দিন আদালতেও নিজেকে ব্যবসায়ী দাবি করেন। এদিকে সম্প্রতি সরকারি চাকরির তথ্য গোপন করে তিনি যে প্রার্থী হয়েছেন সে তথ্য দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে তা আদালতের দৃষ্টিগোচর হয়। ফলে ৩১ ডিসেম্বর (রবিবার) তার প্রার্থীতা বাতিল এবং আদালতকে মিথ্যা তথ্য দেয়ায় ১ লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত।
আগামী ৭ দিনের মধ্যে জরিমানার টাকা সুপ্রীম কোর্টের ডে কেয়ার সেন্টারে জমা দিতে হবে মোঃ সালাউদ্দিনকে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে স্বাস্থ্য বিভাগের মহাপরিচালককে নির্দেশও দেন আদালত।
এদিকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ বলেন, উক্ত হাসপাতালে স্বাস্থ্য সহকারী মোঃ সালাউদ্দিন সরকারি চাকরি থেকে অব্যাহতি না নিয়ে সংসদ সদস্য পদে নির্বাচনে অংশ নেয়ায় চাকরির শর্ত লংঘিত হয়েছে তাঁর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button