শীর্ষ সংবাদসব খবরসারাদেশ

ঢাকা ম্যাজিস্ট্রেট আদালতের সামনে ‘জয় বাংলা’ স্লোগান দেওয়ায় এক আইনজীবীকে মারধর করা হয়েছে।

অনলাইন রিপোর্ট,

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সামনে “জয় বাংলা” স্লোগান দেওয়ায় এক আইনজীবীকে মারধর করা হয়েছে, এবং এতে বিএনপিপন্থি আইনজীবীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে সিএমএম আদালতের সামনে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলামের শুনানি শেষে হাজতখানায় নিয়ে যাওয়ার সময় ভুক্তভোগী আইনজীবী এ জেড এম ফরিদুজ্জামান স্লোগান দিলে কয়েকজন বিএনপিপন্থি আইনজীবী ক্ষুব্ধ হয়ে তাকে কিল, ঘুষি এবং লাথি মারেন।

ভুক্তভোগী আইনজীবী এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

এর আগে, গত মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে সাবেক মন্ত্রী ফারুক খানকে রিমান্ড শেষে আদালতের হাজতখানায় নেওয়ার সময় কিছু আইনজীবী “জয় বাংলা” ও “জয় বঙ্গবন্ধু” বলে স্লোগান দেন।

এদিকে, গতকাল বুধবার সকালে জাতীয় নাগরিক কমিটির লিগ্যাল উইং একটি বিক্ষোভ সমাবেশ করে, যেখানে ফ্যাসিবাদের দোসর বিচারপতিদের অপসারণ এবং আদালত প্রাঙ্গণে গণহত্যাকারীদের পক্ষে স্লোগান দেওয়া ব্যক্তিদের বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

বিক্ষোভকারীরা বলেন, সকলের আইনের আশ্রয় নেওয়ার অধিকার থাকলেও, গণহত্যাকারী বা তাদের পক্ষে স্লোগান দেওয়ার অধিকার কারো নেই। আদালত প্রাঙ্গণে আওয়ামী লীগের পক্ষে স্লোগান দেওয়া শহীদদের রক্তের সাথে উপহাসের শামিল। বক্তারা আরও দাবি করেন যে, “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু” স্লোগানে বর্তমান সরকারের ফ্যাসিবাদী শাসন ও গণহত্যার পক্ষে সমর্থন দেওয়া হয়েছে।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় নাগরিক কমিটির সদস্য এবং সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মনজিলা ঝুমা, অ্যাডভোকেট হুমায়রা নুর, অ্যাডভোকেট জহিরুল ইসলাম মুসা প্রমুখ।

আরও দেখান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from দৈনিক বঙ্গভূমি

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading