সম্পূর্ন জানতে দেখতে ক্লিক করুন
খেলাধূলা

বাংলাদেশের বিপক্ষে  টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না নিউজিল্যান্ডে

বাংলাদেশের বিপক্ষে  টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না নিউজিল্যান্ডে

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে  টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না নিউজিল্যান্ডে

বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ও পেসার কাইল জেমিসনের। চিকিৎসকদের পরামর্শে সাবধানতা অবলম্বনে বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে সরিয়ে নেওয়া হয়েছে উইলিয়ামসন ও জেমিসনকে।
উইলিয়ামসনের পরিবর্তে বাংলাদেশের বিপক্ষে সিরিজে দলকে নেতৃত্ব দিবেন স্পিন অলরাউন্ডার মিচেল স্যান্টনার।
উইলিয়ামসন ও জেমিসনকে রেখেই গত ১৭ ডিসেম্বর বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষনা করেছিলো নিউজিল্যান্ড।
এ বছরের মার্চে ইন্ডিয়ার প্রিমিয়ার লিগে (আইপিএল) ফিল্ডিংকালে  লিগামেন্ট ছিড়ে যায় উইলিয়ামসনের। এরপর অস্ত্রোপচার করিয়ে সুস্থ হয়ে ওয়ানডে বিশ^কাপ দিয়ে আবারও মাঠে ফিরেন তিনি। বিশ^কাপের পর বাংলাদেশ সফরে টেস্ট সিরিজে খেললেও, ঘরের মাঠে টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশ্রামে ছিলেন উইলিয়ামসন। টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আবারও মাঠে ফেরার কথা ছিলো তার। কিন্তু সেটি আর হচ্ছে না বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেটসি)।
এক বিবৃতিতে এনজেডসি জানায়, ‘ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ ও বাংলাদেশে টেস্ট সিরিজে খেলার পর চিকিৎসকের পরামর্শে এখন হাঁটুর শক্তি বাড়ানোর জন্য পুনর্বাসনে থাকবেন  উইলিয়ামসন। সামনে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজকে মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছে মেডিকেল দল।’
বাংলাদেশ সফরে টেস্ট সিরিজ চলাকালীন হ্যামস্ট্রিং সমস্যায় পড়েন জেমিসন। এজন্য নিজ মাঠে টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। টি-টোয়েন্টি সিরিজে খেলার কথা ছিলো তার। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগে পুরোপুরি ফিট হতে পুনর্বাসনে থাকবেন জেমিসন। এজন্য জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষেও খেলা হবে না এই পেসারের।
উইলিয়ামসন ও জেমিসনকে নিয়ে নিউজিল্যান্ড প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, ‘দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া বিপক্ষে সিরিজে কেন ও কাইলকে আমরা সেরা অবস্থায় পেতে চাই। মেডিকেল স্টাফ এবং সংশ্লিষ্ট খেলোয়াড়ের সাথে আলোচনার পর তাদের জন্য পুনর্বাসন ও কন্ডিশনিংই সেরা উপায় বলে মনে করা হচ্ছে।’
উইলিয়ামসন ও জেমিসনের পরিবর্তে দলে নেওয়া হয়েছে রাচীন রবীন্দ্র ও জ্যাকব ডাফিকে। ২০২১ সালে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হবার পর এখন অবধি ১৮টি ম্যাচ খেলেছেন সর্বশেষ ওয়ানডে বিশ^কাপে দারুন ব্যাট করা রবীন্দ্র। টি-টোয়েন্টিতে ১৪৫ রান ও ১১ উইকেট আছে তার।
২০২০ সালে অকল্যান্ডে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় ডাফির। ১০টি ম্যাচে ১০ উইকেট শিকার করেছেন তিনি।
আগামীকাল ওয়ানডে সিরিজ শেষে আগামী ২৭ ডিসেম্বর থেকে নেপিয়ারে টি-টোয়েন্টি শুরু করবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। মাউন্ট মঙ্গানুইয়ে পরের দুই ম্যাচ ২৯ ও ৩১ ডিসেম্বর।
বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দল : মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, রাচীন রবীন্দ্র, জ্যাকব ডাফি, এডাম মিলনে, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, বেন সিয়ার্স, টিম সাইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button