সম্পূর্ন জানতে দেখতে ক্লিক করুন
জাতীয়নির্বাচন

ময়মনসিংহের ১১ আসনের মধ্যে ৬ টিতেই জয়ী স্বতন্ত্র

ময়মনসিংহের ১১ আসনের মধ্যে ৬ টিতেই জয়ী স্বতন্ত্র
এস এম হোসেন আলী,ময়মনসিংহ প্রতিনিধি:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ ময়মনসিংহের ১১টি আসনের মধ্যে ৬টিতেই স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন এবং নৌকার প্রার্থীরা জয়ী হয়েছেন ৫ টি আসনে।
আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা পাওয়া জেলার দুটি আসনেই লাঙ্গল প্রতীক নিয়ে হারিয়েছে জাতীয় পার্টি। একটি আসনের ফলাফল স্থগিত করা হয়েছে।
৭ জানুয়ারি-২০২৩ ইং তারিখ রোজ রবিবার দিনভর ভোট শেষে সরকারী রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয় থেকে এই বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়।
১৪৭ ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক সায়েম ট্রাক প্রতীকে মোট ৯৩ হাজার ৫৩১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জুয়েল আরেং নৌকা প্রতীকে পেয়েছেন ৭৩ হাজার ৮৯২ ভোট।
ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ নৌকা প্রতীকে মোট ২ লাখ ৬০ হাজার ৪৩১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহ্ শহীদ সারোয়ার ঈগল প্রতীকে পেয়েছেন ১২ হাজার ১৫ ভোট।
ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে নিলুফার আনজুম পপি নৌকা প্রতীকে মোট ৫৩ হাজার ১৯৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট।
এই আসনে একটি কেন্দ্র বাতিল হওয়ায় ফলাফল স্থগিত করা হয়েছে।
ময়মনসিংহ-৪ সদর আসনে মোহিত উর রহমান শান্ত নৌকা প্রতীকে মোট ১ লাখ ৪৭ হাজার ২৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল হক শামীম ট্রাক প্রতীকে পেয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৪৬ ভোট।
ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসনে স্বতন্ত্র প্রার্থী কৃষিবিদ নজরুল ইসলাম ট্রাক প্রতীকে ভোট ৫২ হাজার ৭৮৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সালাহ্ উদ্দিন আহমেদ মুক্তি লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ১৬৮ ভোট।
ময়মনসিংহ-৬ ফুলবাড়িয়া আসনে স্বতন্ত্র প্রার্থী আবদুল মালেক সরকার ট্রাক প্রতীকে মোট ৫২ হাজার ২৫৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসলেম উদ্দিন নৌকা প্রতীকে পেয়েছেন ৪২ হাজার ৫৫৮ ভোট।
ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনে স্বতন্ত্র প্রার্থী এ বি এম আনিসুজ্জামান আনিস ট্রাক প্রতীকে মোট ৭১ হাজার ৭৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের হাফেজ রুহুল আমিন মাদানি নৌকা প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৫৩১ ভোট।
ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনে স্বতন্ত্র প্রার্থী মাহমুদ হাসান সুমন ঈগল প্রতীকে মোট ৫৬ হাজার ৮০১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফখরুল ইমাম লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২৭ হাজার ৯৮৪ ভোট।
ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম নৌকা প্রতীকে মোট ৮০ হাজার ৭৬৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল আবেদীন খান তুহিন ঈগল প্রতীকে পেয়েছেন ৫৯ হাজার ৫৮৬ ভোট।
ময়মনসিংহ-১০ গফরগাঁও আসনে ফাহমী গোলন্দাজ বাবেল নৌকা প্রতীকে ২ লাখ ১৬ হাজার ৮৯৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. মোহাম্মদ আবুল হোসেন দীপু ট্রাক প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৫১৯ ভোট।
ময়মনসিংহ-১১ ভালুকা আসনে স্বতন্ত্র প্রার্থী এম এ ওয়াহেদ ট্রাক প্রতীকে মোট ৯৫ হাজার ২৮০ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজিম উদ্দিন আহমেদ ধনু নৌকা প্রতীকে পেয়েছেন ৫৬ হাজার ৪২০ ভোট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button