জেলার খবরসারাদেশ

হিন্দুদের ওপর বর্বরোচিত হামলা ও অত্যাচারের বিরুদ্ধে রাঙামাটিতে বিক্ষোভ  ও প্রতিবাদ সমাবেশ।

হিন্দুদের ওপর বর্বরোচিত হামলা ও অত্যাচারের বিরুদ্ধে রাঙামাটিতে বিক্ষোভ  ও প্রতিবাদ সমাবেশ।

জেলা প্রতিনিধিঃরাঙামাটি

দেশের চলমান পরিস্থিতিতে দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের ওপর বর্বরোচিত হামলা, নির্যাতন, মঠ-মন্দির, ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর, অগ্নিসংযোগ এবং জায়গা-জমি দখলসহ সব অত্যাচারের বিরুদ্ধে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে রাঙামাটির সনাতনী সম্প্রদায়। এতে অংশ নেয় হাজার হাজার সনাতন জনতা।

সোমবার সকালে রাঙামাটি হিন্দু জাগরণ মঞ্চ ব্যানারে হওয়া ওই প্রতিবাদ মিছিল ও সমাবেশে সনাতনী হাজার নারী-পুরুষ যোগ দেন। এসময় হাতে প্রতিবাদী প্ল্যাকার্ড, মাথায় জাতীয় পতাকা বেঁধে এবং শংখ বাজিয়ে স্লোগানে উত্তালে মুখরিত হয়ে ওঠে রাঙামাটির রাজপথ।

রাঙামাটি পৌরসভা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল রাঙামাটি চট্টগ্রাম মহাসড়কসহ প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নিউ মার্কেট চত্বরে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য দেন রাঙামাটি কৃষ্ণ ভাবনা কেন্দ্র ইসকনের অধ্যক্ষ নিতাই নুপুর দাশ ব্রহ্মচারী, হিন্দু জাগরণ মঞ্চের সমন্বয়ক অজিত শীল, জাগরণ মঞ্চের রাজু শীল এবং দাবিনামা তুলে ধরেন মিশু দে। সমাবেশ সঞ্চালনা করেন মিশু মল্লিক।

এসময় বক্তারা বলেন, ‘দেশের বিভিন্ন জায়গায় হিন্দু সম্প্রদায়ের ওপর অত্যাচার হচ্ছে। ঘরবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুর, অগ্নিসংযোগ এবং জায়গা-জমি দখল করে নেওয়া হচ্ছে।’

সমাবেশে বক্তারা বলেন, ‘আমরা এসব নির্যাতন-অত্যাচারের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ দেশ আমাদের মাতৃভমি। আমরা কোথাও যেতে চাই না। এ দেশের মঙ্গল চাই আমরা। বিভিন্ন সময়ে হিন্দুদের ওপর আক্রমণ হয়। আমাদের ওপর আর যেন কোনো হামলা না হয়, তার নিশ্চয়তা চাই। যেসব হামলা হয়েছে তার বিচার চাই আমরা। আমরাও এ দেশের মানুষ। স্বাধীনতা যুদ্ধে আমাদেরও রক্ত ঝড়েছে। আমরা অধিকার নিয়ে নির্ভয়ে বাঁচতে চাই। সমাবেশ চলাকালে প্রায় দেড় ঘণ্টাব্যাপী শহরে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকে।’

আরও দেখান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from দৈনিক বঙ্গভূমি

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading