সম্পূর্ন জানতে দেখতে ক্লিক করুন
জাতীয়

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের   সভাপতিসহ  ১১ জনকে বোমাসহ গ্রেফতার ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের   সভাপতিসহ  ১১ জনকে বোমাসহ গ্রেফতার ।

নিজস্ব প্রতিনিধি,

ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি খোরশেদ আলম সোহেল (৩২) ও কৃষক দলের যুগ্ম আহ্বায়ক মেহেদি হাসান পলাশসহ ১১ জনকে বোমাসহ গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।
এসময় তাদের কাছ থেকে নির্বাচন বিরোধী ৫০ হাজার লিফলেট, বোমা তৈরির সরঞ্জাম, তাজা বোমা, গান পাউডারসহ নাশকতায় ব্যবহৃত বিভিন্ন দ্রব্য উদ্ধার করেছে ডিবি।
গতকাল বুধবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বুধবার মধ্যরাতে আয়োজিত এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান।
তিনি বলেন, বিএনপি নেতা রুহুল কবির রিজভী, যুবদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, আব্দুস সালাম আজাদ ও নজরুল ইসলাম খানের নির্দেশনা এবং নেতৃত্বে গ্রেফতারকৃতরা বিভিন্ন নাশকতামূলক কর্মকান্ড ও নির্বাচন বিরোধী লিফলেট বিতরণ করছিল।
হারুন অর রশীদ বলেন, নির্বাচন বানচাল করার চেষ্টার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল এবং কৃষক দলের যুগ্ম আহ্বায়ক মেহেদি হাসান পলাশকে গ্রেফতারের পর তাদের দেওয়া তথ্য অনুযায়ী রাজধানীর কাঁটাবনে প্রাইম প্রিন্টার্সে অভিযান চালিয়ে ৫০ হাজারের বেশি লিফলেট উদ্ধার করেছে পুলিশ। সেখান থেকে আরও ৯ জনকে গ্রেফতার করা হয়।
ডিবি প্রধান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, রুহুল কবির রিজভীসহ কেন্দ্রীয় নেতাদের নির্দেশে নাশকতার উদ্দেশে এসব লিফলেট ও গান পাউডার মজুত করেছিলেন তারা।
তিনি আরও বলেন, এসব গান পাউডার দিয়ে ২শ’টির বেশি ককটেল বানানো যেত। কেউ যেন ভোট দিতে না যায়, সেসব তথ্য প্রচার করা হচ্ছিল লিফলেটে। তারা রাষ্ট্রবিরোধী, সংবিধান ও দেশবিরোধী কাজ করেছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button