সম্পূর্ন জানতে দেখতে ক্লিক করুন
আইন-আদালতময়মনসিংহসারাদেশ

ময়মনসিংহ সড়কের পন্যবাহি ট্রাকের ৫০ চাঁদাবাজকে আটক করেছে RAB-14

ময়মনসিংহ সড়কের পন্যবাহি ট্রাকের ৫০ চাঁদাবাজকে আটক করেছে RAB-14
ময়মনসিংহ প্রতিনিধি:
ময়মনসিংহের তারাকান্দায়সহ বিভিন্ন সড়ক ও মহাসড়কে সব্জি ও অন্যান্য পণ্যবাহী ট্রাক হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনের সময় হাতেনাতে ৫০ জন চাঁদাবাজকে গ্রেফতার করেছে ময়মনসিংহের র‌্যাব-১৪।
তার মধ্যে ১৩ চাঁদাবাজকে ময়মনসিংহ নেত্রকোনা হাইওয়ে সড়কের তারাকান্দা উপজেলার অন্তর্গত কাশিগঞ্জ বাজার হতে আটক করে।এ সময় চাঁদাবাজদের কাছ থেকে নগদ অর্থ, মোবাইল ফোন ও বিপুল পরিমাণ চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করে র‌্যাব-১৪ এর অভিযানিক দলটি।এরপর ঐ চাঁদাবাজদের বুধবার ৭ ফেব্রুয়ারি-২০২৪ ইং তারিখ র‌্যাব-১৪ তাদের কে তারাকান্দা থানায় সৌপর্দ করে।
উপজেলার ময়মনসিংহ-নেত্রকোনা সড়কের কাশিগঞ্জ বাজার সংলগ্ন এলাকা থেকে গ্রেফতারকৃত চাঁদাবাজদের নামে মামলা রুজুর পর ৮ ফেব্রুয়ারি -২০২৪ ইং তারিখ রোজ বৃহস্পতিবার বিজ্ঞ আদালতে সোপর্দ করেছে পুলিশ।
জানাগেছে,৭ জানুয়ারি ২০২৪ ইং তারিখ রোজ বুধবার ময়মনসিংহের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ পণ্যবাহী গাড়িতে চাঁদাবাজ চক্রের সক্রিয় ৫০ জন সদস্য কে গ্রেফতার করে র‌্যাব-১৪।এ সময় উপজেলার কাশিগঞ্জ বাজার এলাকায় সড়কে চাঁদাবাজির সময় ১৩ জনকে গ্রেফতার করে।
তারাকান্দার কাশিগঞ্জ এলাকায় গ্রেফতারকৃতরা  হলেন-মোঃ সুমন মিয়া(২৭),মোঃ ফিরোজ মিয়া(৫৫),মোঃ সিরাজ(৩৭), মোঃ কামাল হোসেন(৫০),মোঃ ইয়াছিন মিয়া(৫০), মোঃ সোহাগ মিয়া(২৩), মোঃ রফিক মিয়া(২২), মোঃ খাদিমুল ইসলাম(৫০), মোঃ লাল মিয়া(৩৮), মোঃ শাহজাহান কবির(২৭), মোঃ আঃ হাই(৩২), মোঃ শামীম হোসেন (২৮) এবং মোঃ নূরুল আমিন(৩২)।
সূত্রে জানাগেছে-উল্লেখিত চাঁদাবাজরা দীর্ঘদিন যাবৎ দিনে রাতে সড়কে পণ্য পরিবহণের বিভিন্ন যানবাহন থামিয়ে ইচ্ছেমত চাঁদা আদায় করত।অনেক সময় তারা সড়কে চলমান যানবাহনের ড্রাইভার ও হেলপারদের জিম্মি করেও চাঁদা দিতে বাধ্য করতো।এই নিয়ে প্রায়ই ঝগড়া বিবাদে জড়িয়ে পড়তো ড্রাইভার ও চাঁদাবাজরা।চাঁদাবাজির সময় তারা ময়মনসিংহ পরিবহণ শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন প্রতিষ্ঠানের রশিদ বিলি করতো ।
বিষয়টি নিশ্চিত করে তারাকান্দা থানা অফিসার ইনচার্জ(ওসি) মোঃ ওয়াজেদ আলী জানান,উপজেলার কাশিগঞ্জ এলাকা থেকে গ্রেফতারকৃত চাঁদাবাজদেরকে র‌্যাব-১৪ থানায় সোপর্দ করার পর যথারীতি মামলা রুজু করা হয়ছে।আসামিদের ৮ ফেব্রুয়ারি ২০২৪ ইং তারিখ রোজ বৃহস্পতিবার বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।
এস এম হোসেন আলী
ময়মনসিংহ প্রতিনিধি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button